মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ August ২০২০

“মুজিববর্ষেই আরইবি’র ৪৬১ উপজেলা শতভাগ বিদ্যুতায়ন”


প্রকাশন তারিখ : 2020-08-04

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের “সোনার বাংলা” বিনির্মাণের লক্ষ্যে গ্রামীণ জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর কালজয়ী উদ্যোগ “ঘরে ঘরে বিদ্যুৎ” কর্মসূচির আওতায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে দেশের ৪৬১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের কর্মসূচি গ্রহণ করা হয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে গ্রীডভুক্ত ৪৬১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করতে পারায় রক্তস্নাত আগস্ট মাসে জাতির জনকের রক্তঋণ শোধের ক্ষুদ্র প্রয়াসে অংশীদার হতে পেরে আমরা গর্বিত। জাতির পিতার প্রতি জানাই বিনম্র শ্রদ্ধাঞ্জলি।
বাংলাদেশের ভৌগলিক বাস্তবতা বিবেচনায় স্বল্পতম সময়ে শতভাগ বিদ্যুতায়ন অত্যন্ত কঠিন কর্মযজ্ঞ। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও সুদৃঢ় নেতৃত্বের কারণে এ অসম্ভব কাজটা দ্রুত সম্ভব হলো। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আরইবি গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছে। 
তাই গ্রীডভুক্ত ৪৬১টি উপজেলার আওতাধীন যে সমস্ত গ্রাহক এখনো বিদ্যুৎ সংযোগ পাননি তাঁদেরকে আগস্ট’২০ এর মধ্যেই নিকটস্থ পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ গ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।  
আগস্ট’২০ এর মধ্যেই সংযোগ বিহীন গ্রাহকদের শতভাগ সংযোগ নিশ্চিত করণের জন্য আরইবি সমগ্র দেশব্যাপী হাট-বাজার, সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান, জেলা/উপজেলা পর্যায়ের সরকারী/বেসরকারি অফিস, গ্রামের বাড়িতে বাড়িতে লিফলেট বিতরণ করে পল্লী বিদ্যুতের সংযোগ গ্রহণের আহবান জানানো হচ্ছে। এছাড়াও প্রত্যন্ত গ্রামাঞ্চলে মাইকিং করে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হচ্ছে। পাশাপাশি পল্লী বিদ্যুতের ভৌগলিক এলাকার মসজিদসমূহে সম্মানীত ইমামগণের মাধ্যমে ঘোষণা দিয়ে নিকটস্থ পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে। 
পল্লী বিদ্যুতের সংযোগ গ্রহণের জন্য সরকার নির্ধারিত ফি (মানি রশিদের মাধ্যমে পরিশোধযোগ্য) ব্যতীত কোথাও কোন প্রকার অর্থ দিতে হয় না। তাই কোন দালালের দ্বারস্থ না হয়ে সরাসরি পল্লী বিদ্যুৎ সমিতিতে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

বর্তমানে পল্লী বিদ্যুতের প্রায় ৩ কোটি বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ ও সেবা নিশ্চিত করার জন্য পল্লী বিদ্যুতের “দুর্যোগে আলোর গেরিলা” দল সমগ্র পল্লী অঞ্চলে কাজ করছে।


Share with :

Facebook Facebook